বিনা মুল্যে ভারতবাসীকে বিশ্বকাপ দেখার সুযোগ করে দিল মুকেশ আম্বানি

আর মাত্র ২ দিনের অপেক্ষা। এর পরেই শুরু হতে চলেছে ফুটবল বিশ্বকাপ। গোটা দেশ মুখিয়ে রয়েছে এই বিশ্বকাপ দেখার তাগিদে। ইতিমধ্যেই কোন দিন কোন কোন টিমের খেলা তা প্রকাশ করেছে বিশ্ব ফুটবল সংস্থা। খেলার ওই বিশেষ বিশেষ দিনে নিজেদের কর্মক্ষেত্র থেকে ছুটিও নিয়ে নিয়েছেন ফুটবল প্রেমীরা। এবার ফুটবল প্রেমীরা যাতে আরও ভালো করে খেলা দেখতে পারে তারই ব্যবস্থা করলো মুকেশ আম্বানির রিলায়্যান্সের আর একটি শাখা ভায়াকম ১৮। বিশ্বকাপের আগে একটি চ্যানেল খোলা হয়েছে, যার নাম স্পোর্টস ১৮। সেখানেই দেখা যাবে এই বিশ্বকাপ। ইতিমধ্যেই বিভিন্ন কেবল অপারেটররা তাদের চুক্তিতে স্পোর্টস ১৮-কে নিয়েছে। অর্থাত্‍, বিশ্বকাপ দেখার জন্য নিজের নিজের কেবল অপারেটরের সঙ্গে কথা বললে টেলিভিশনে পেয়ে যাবেন সেই চ্যানেল।  

শুধু মাত্র টেলিভিশন নয় যে কোন জায়গায় বিনা পয়সায় আগে থেকেই খেলা দেখার সুযোগ করে দিয়েছে জিও। হ্যাঁ আরও একটি সুযোগ রয়েছে জিয়ো সিনেমা অ্যাপে। এই অ্যাপটি সাধারণত জিয়োর গ্রাহকরা ইনস্টল করতে পারেন। কিন্তু ফুটবল বিশ্বকাপের কথা মাথায় রেখে নিজেদের পরিষেবা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে জিয়ো। প্লে-স্টোর থেকে এই অ্যাপ ইনস্টল করে সরাসরি খেলা দেখা যাবে। ইংরেজি, হিন্দি, বাংলা, মালয়লম ও তামিল ভাষায় দেখা যাবে খেলা। তার জন্য কোনও অতিরিক্ত খরচ নেই। জিয়ো সিনেমাতে সম্পূর্ণ বিনামূল্যে দেখা যাবে খেলা। 

উল্লেখ্য, ২০২২ সালে আয়োজিত এই বিশ্বকাপে রয়েছে ৩২টি দেশ। ২০শে নভেম্বর আয়োজক দেশ কাতার ও ইকুয়েডরের মধ্যে হবে প্রথম খেলা। ফাইনাল হবে ১৮ই ডিসেম্বর। গ্রুপ পর্বে প্রতি দিন চারটি করে খেলা হবে। ভারতীয় সময় দুপুর ৩.৩০, সন্ধ্যা ৬.৩০, রাত ৯.৩০ ও রাত ১২.৩০ মিনিট থেকে দেখা যাবে খেলাগুলি। গ্রুপ পর্বের আটটি খেলা হবে রাত ৮.৩০ মিনিট থেকে। প্রি-কোয়ার্টার পর্ব থেকে রাত ৮.৩০ ও রাত ১২.৩০ মিনিট থেকে হবে খেলা। ১৪ ও ১৫ই ডিসেম্বর হবে দু’টি সেমিফাইনাল। রাত ১২.৩০ মিনিট থেকে শুরু হবে সেগুলি। ১৭ই ডিসেম্বর রাত ৮.৩০ মিনিট থেকে হবে তৃতীয় স্থান নির্ণায়ক খেলা। এবং শেষে ১৮ই ডিসেম্বর ফুটবল বিশ্বকাপের ফাইনাল হবে রাত ৮.৩০ থেকে।

Leave a Reply

Your email address will not be published.